সাদা ভাত

সাদা ভাতঃ আপনাদের জন্য নিয়ে এলাম সবার পচন্দের সেই খাবার না খেলে হয় না সাদা ভাত। সাদা ভাত আমাদের সকলের প্রিয় খাবার যা না বললেই নয়। ভাত না থাকলে রোজ খাবারে যত কিছুই আমরা খাই না কেন ভাত থাকতেই হবে। Read more>>> নিয়মিত তোকমা খাওয়ার উপকারিতা

সাদা ভাত

সাদা ভাত

আমাদের এশিয়া অঞ্চল জুড়ে ভাতের জুড়ি নেই। ভাত না থাকলে যেন যতকিছুই খাই না কেন পেটই যেনো ভরে না। ভাত আমাদের শরীর কে ফুর ফুরে রাখে আর কাজে শক্তি যোগায়। ভাত খেলে মনে হয় পেট অনেক ভরা থাকবে। অনেকক্ষণ কাজে মন বসবে ও শক্তি আসবে। আমরা ভাতের সময় খেয়াল রাখবেন যারা বেশির ভাগ মানুষ এশিয়ায় বসবাস করছি তারা যে দেশেই যাক না কেন তাদের ভাত লাগবেই তিন বেলা। তবে ভাত বেশির ভাগ জায়গায় অনেক বেশি প্রাধাণ্য পায়। বিয়ে সাধিতে ও অনেক মেহেমান আসে যারা পোলাউ না খেয়ে ভাত খেতে চায়।

ভাতের গুরুত্ব ও প্রয়োজনীয়তা এত্তো বেশি আমাদের বাংলাদেশে যা বলে আর বুঝাতে হবে না। ভাত পুরাতন খাবারের মধ্যে বাঙালীদের অতীয্য বহন করে আসচ্ছে অনেক দিন থেকে। বাঙালীরা ভাত ছাড়া চলতেই পারবে না। ভাতের বিকল্প আর কিছু বাঙালীদের কে দিয়ে বুঝানো যাবে না। আশা করছি সকলেই সাদা ভাত খান খাবেন এবং খেতে চেষ্টা করবেন কেননা ভাতে প্রচুর পরিমান শক্তি থাকে।

আমাদের বাংলাদেশের মানুষ ভাত প্রেমী। তাদের ভাত ছাড়া যেনো খিদা মিটেই না। ভাতে রয়েছে অনেক উপকারী ভিটামিন। যা খেলে শরীরে অনেক রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। অনেক ছোট বড় রোগ থেকে রক্ষা পাওয়া যায়। 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!