মায়ের ভালোবাসা

মায়ের ভালোবাসাঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম মাকে নিয়ে কিছু কথা, স্ট্যাটাস, উক্তি। মায়ের ভালোবাসা নিয়ে আমার লেখা এই পেজ। আশা করছি পড়তে পেরে আপনাদের কাছে অনেক ভালো লাগবে। ধন্যবাদ
                                                                আরো পড়ুন >>> মা কে নিয়ে কবিতা

 

মায়ের ভালোবাসা

*** মা শব্দটা উচ্চারণ করতে যেমন মনে কেমন জানি একটা প্রশান্তি অনুভুত হয় ঠিক তেমনি মা শব্দটা কারো মুখে শুনলে খুবই মায়া লাগে। মায়ের ভালোবাসা প্রকাশ করার মতো ভাষা আমার জানা নেই, মায়ের মমতা মায়ের স্নেহ, আদর সব কিছুর কোনো তুলনা নেই। তাই ইসলামে মা কে সম্মান দেওয়া হয়েছে ””মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাত”” পৃথিবীতে সন্তান ভূমিসষ্ট হওয়ার পর থেকে শুরু করে মায়ের লালন, স্নেহ, আদর, মমতা, যত্ন ও ভালোবাসার কোনো কমতি রাখে না। অথচ আমরা কয় জনই বা মাকে সঠিক ভাবে সম্মান করছি কয় জনই বা মায়ের প্রতি সেই আচরন করছি যা আমাদের মা আমাদের সাথে করেছে। মায়ের মর্যাদা যে কত বেশি তা যদি আমরা জানতাম তবে মায়ের সম্মান ও মর্যাদা আমরা বারিয়ে দিতাম। মাকে সেবা যত্ন করলে বেশি বেশি মায়ের খেয়াল রাখলে আমরা মায়ের কাছ থেকে যে দোয়া হাসিল করবো তা কোটি টাকা দিয়েও কিনতে পারবো না।

আপনি যতই মান অভিমান করুন আপনার মায়ের সাথে যতই দোষ ত্রুটি করুন, অপরাধ করুন, ভুল করুন আপনার মা ঠিকই আপনাকে ক্ষমা করে বুকে টেনে নিবে। আপনার সকল দোষ ও ভুল ক্ষমার দৃষ্টিতে দেখবে আপনার জন্য দোয়া চাইবে আল্লাহর কাছে যাতে করে আপনি ভালো থাকেন, সুন্থ্য থাকেন, সারা জীবন আপনি যাতে শান্তিতে জীবন যাপন করতে পারেন। আপনার মা যদি আপনার পাশে থাকে তবে ধরে নিবেন আপনার দুজাহান সহজ হয়ে গিয়েছে। মায়ের আদর, ভালোবাসা, স্নেহ ও দোয়া যখন আপনার পাশে থাকবে দেখবেন তখন অন্যরকম একটা অনুভুতি আপনার মধ্যে কাজ করবে। যেভাবে সম্ভব হয় যেখানে থাকেন না কেনো মায়ের খেতমত করবেন, বেশি করে খেয়াল রাখবেন ও দোয়া নিবেন তা হলে আপনার মা অনেক খুশি হবে আপনার প্রতি। সকলের উচিত মায়ের বেশি বেশি সেবা যত্ন করা খেয়াল রাখা।

Leave a Reply

Your email address will not be published.

x
error: Content is protected !!