সংবাদপত্র

সংবাদপত্র

 

সংবাদপত্র সারাবিশ্বে সবচেয়ে গুরুত্বর্পূর্ণ গণমাধ্যম। এটা এক ধরনের পত্রিকা যা দেশি ও বিদেশি সংবাদ বহন করে। এটা আধুনিক বিশ্বের গুরুত্বপূর্ণ অংশ। আমরা এটি ছাড়া একটি দিনও কাটাতে পারি না। সংবাদপত্র  নানা ধরনের হয়ে থাকে। এগুলো হলো  দৈনিক, সাপ্তাহিক, মাসিক, অর্ধসাপ্তাহিক ইত্যাদি। এগুলোর মধ্যে দৈনিক সংবাদপত্র সর্বাধিক জনপ্রিয়।

সংবাদপত্র সব ধরনের মানুষকে সহায়তা করে থাকে। এটা দেশি-বিদেশি সব ধরনের খবর এবং মতামত জানতে সহায়তা করে। সংবাদপত্র থেকে রাজনীতিবিদরা রাজনৈতিক খবর পড়ে, ব্যবসায়ীরা ব্যবসায় সংক্রান্ত খবর পড়ে, বণিকরা বাজারে বর্তমান অবস্থা জানতে সংবাদপ্র পড়ে, খেলাধুলা প্রিয় লোকেরা খেলার খবর পড়ে। যে লোক চাকরির সন্ধান করে সে বিজ্ঞাপন পড়ে থাকে। দেশের সাধারণ জনগণ তাদের সরকারের প্রতি দৃষ্টিভঙ্গি সংবাদপত্রের মাধ্যমের প্রকাশ করে থাকে এবং দেশের সরকারও সংবাদপত্রের মাধ্যমে জনগণের নিকট তাদের দৃষ্টিভঙ্গি ব্যক্ত করে থাকে।

এভাবে সংবাদপত্র সরকার ও জনগণের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করে থাকে। যদিও সংবাদপত্রের কিছু অসুবিধা রয়েছে তারপরেও এটা জনগনের কাছে সংবাদ প্রেরণ করতে জীবন্ত ভূমিকা পালন করে থাকে। এটা দেশ ও বিদেশের বর্তমান অবস্থা জানতে আমাদের সাহায্য করে থাকে। এটা সবচেয়ে সস্তা গণমাধ্যম যা আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!