নারী কবিতা

নারী কবিতাঃ আপনাদের জন্য নিয়ে এলাম অনেক সুন্দর সুন্দর ও ভালো লাগার মত নারী কবিতা। আশা করছি পড়তে পেরে আপনাদের অনেক ভালো লাগবে।                                                                                                                                                         আরো পড়ুন>>> মায়ের কবিতা স্ট্যাটাস এসএমএস

নারী কবিতা

নারী কবিতা

কথাটি ছোট অতি
কিন্তুূ জেনো ভাই,,,,
ইহার চেয়ে নাম যে সুন্দর
আর কোথাও যে নাই !!””

লিখব কাকে নিয়ে ?
ও আচ্ছা নারী নিয়ে ?
তোমাদের লেখালেখি,,,,
মুগ্ধ তাকিয়ে দেখি
ঝলমলে হেসে ওঠা রদ্দুর !!””

একটি শব্দ নারী
একটি বর্ণে যা,
পুরো অভিধান জুড়ে ব্যাপ্তি !!””

তাকে নিয়ে ভাবছি
এলোমেলো আকছি,,,,
কে জানি কি লিখব !!””

কালো কালো বর্ণে
গোটা গোটা অক্ষর,
এগিয়েছি দুই লাইন মাত্র !!””

হুট করে থেমে যাই
শঙ্কায় ঘেমে যাই,,,,
আমি কি লেখার মত পাত্র ??

নারীর স্নেহ মমতা
বোঝাবার ক্ষমতা,,
কালি কলম আর সাদা কাগজে !!””

কার আছে সাধ্য
এতো দুর্ভেদ্য,,
আর কিছু নয় সেতো নারী যে !!””

এত বড় পৃথিবী
কত তার পরিধি ,,,,
শত ক্রোশ জুড়ে চারিপাশ যার !!””

তবু এতো বড় নয়
নারীর মন যত বড় হয় !!’’
বুক ভরা ভালোবাসার রাশ তার !!””

পৃুথিবীর যত গান
যত সুর যত তান,,,,
যত অপরুপ সব তুলনা !!””
সব কিছু মানে হার
সেরা দান স্রষ্টার !!””

নারী কবিতা স্টেটাস

নারী কবিতা স্টেটাস

আকাশের রং আর নারীর মন নাকি ক্ষণে ক্ষণে পাল্টায় !! এ কথা হয়তো পুরুষেরাই প্রকাশ করেছেন , কিন্তুূ এমন ধারনার নৈপথ্যে রয়েছে একজন পুরুষের কাছে নারী কখন কী চান, তার ‍উওর খুজে না পাওয়ার রহস্য !! উত্তর মিলুক আর না মিলুক চিরদিনই পচন্দের নারীর মন পেতে পুরুষেরা মরিয়া এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন।

নারীর স্বপ্নের পুরুষ

সব সময় তার নিরাপত্তা চান নারী । নারীর চাওয়া তার পুরুষ সঙ্গীটি সুপারম্যানের মত তাকে তাকে আগলে রাখুক, তার সার্বিক নিরাপত্তা সুনিশ্চিত করুক । তাই পুরুষের উচিত, তার নারী সঙ্গীর সব বিপদে আপদে আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসা, পাশে থাকা । নারী সঙ্গীকে এই নিয়ে নিশ্চয়তা দেওয়া যে, সে থাকতে নিরাপত্তা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই ।

চমক আর চমক

চমক পেতে পচন্দ করেন নারীরা । এ চমক হতে পারে বই, তাকে নিয়ে লেখা কবিতা হাতে লেখা প্রেমপত্র, একগুচ্ছ ফুল, চকলেট কিংবা কোনো আকর্ষণীয় উপহার । উপহারটি দামী হক বা অল্পদামী হক সেটা কথা না উপহারটি যেনো নারীর পচন্দ অনুযায়ী হয় তা লক্ষ রাখাটা আসল কাজ ।

সততাই সর্বোত্তম

কথায় বলে সততাই সর্বোত্তম পন্থা । সম্পর্কের সব পর্যায়েই এ কথা সমান ভাবে প্রযোজ্য । বাস্তবতা যতই তিক্ত হোক না কেন সবকিছুতেই পুরুষের কাছ থেকে নারী সঙ্গী সততা আশা করেন। তাই সকল পুরুষের উচিত নারীদের কাছে সত্যবাদী হয়ে বিশ্বাস স্থাপন করা আর সব সময় সত্য কথা বলা ।

শারীরিক কাঠামো

যে যা ই বলেন না কেন স্বাস্থ্যবান , সবল, সুঠাম দেহী পুরুষের প্রতি অনেক নারীরই র্দুবলতা থাকে । নারী চান তার প্রিয় মানুষটি সুস্বাস্থ্যের অধিকারী ও সুদর্শন হোক । এটা নিয়ে সকল নারীরা গর্ভবোধ করেন ।

পোশাক-পরিচ্ছদ

ব্যক্তিত্ব ও রুচির বহিঃপ্রকাশ ঘটায় পোশাক-পরিচ্ছদ । মার্জিত, রুচিশীল পোশাক-পরিচ্ছেদ অভ্যস্ত পুরুষকে নারীরা গুরুত্ব দেন। নারীরা চান তাদের পুরুষরা যাতে সব সময় পরিপাটি থাকুক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!