অলিভ অয়েলের উপকারিতা

অলিভ অয়েলের উপকারিতাঃ জলপাই তেল জলপাই থেকে প্রাপ্ত তরল চর্বি (ওলিয়া ইউরোপের ফল; পারিবারিক অলিসিএই), ভূমধ্যসাগরীয় অববাহিকার একটি traditional ঐতিয্যবাহী গাছের ফসল। তেল পুরো জলপাই টিপে উত্পাদিত হয়। এটি সাধারণত রান্নায় ব্যবহৃত হয়, তা ভাজার জন্য বা সালাদ ড্রেসিং হিসাবে। এটি প্রসাধনী, ফার্মাসিউটিক্যালস এবং সাবানগুলিতে এবং traditionalঐতিয্যবাহী তেল প্রদীপের জ্বালানী হিসাবে ব্যবহৃত হয় এবং কিছু ধর্মের অতিরিক্ত ব্যবহার রয়েছে। এর সম্ভাব্য স্বাস্থ্য বেনিফিটের সীমাবদ্ধ প্রমাণ রয়েছে। জলপাই ভূমধ্যসাগরীয় খাবারের তিনটি মূল খাদ্য উদ্ভিদের মধ্যে একটি; অন্য দুটি হ’ল গম এবং আঙ্গুর। অলিভ অয়েলের উপকারিতা অনেক বেশি।      আরো পড়ুন > এক্সট্রা ভার্জিনযুক্ত অলিভ অয়েল >>> আদা খাওয়ার উপকারিতা

অলিভ অয়েলের উপকারিতা

অলিভ অয়েলের উপকারিতা

অলিভ অয়েলের উপকারিতা

জলপাই তেলের সুবিধা কেবল আপনার সৌন্দর্য বাড়ানোর মধ্যে সীমাবদ্ধ নয়। আপনার ডায়েটে এই তেলটি অন্তর্ভুক্ত করে আপনি প্রচুর স্বাস্থ্য সুবিধা অর্জন করতে পারেন।

 স্বাস্থ্য উন্নত

নখ আপনার স্বাস্থ্য সম্পর্কে অনেক কিছু বলতে পারে। যদি আপনি ফ্যাকাশে দেখতে পান, ডাক্তাররা প্রায়শই আপনার নখ পরীক্ষা করেন। নিস্তেজ, প্রাণহীন, ভঙ্গুর নখ এমন কয়েকটি সমস্যা যা আমাদের মুখোমুখি হয়। কিন্তু আপনি কি জানেন যে জলপাই তেল আসলে পেরেকের স্বাস্থ্যের উন্নতি করতে পারে? আপনি যদি আপনার সেরা বন্ধুদের বিবাহের জন্য সেই ট্রেন্ডি পেরেক আর্টের উদ্দীপনা জাগ্রত করেন তবে আপনাকে প্রথমে আপনার নখের যত্ন নেওয়া শুরু করতে হবে যাতে তারা সুস্থ দেখাচ্ছে।

অলিভ অয়েলে থাকা ভিটামিন ই কোনও এলিমেন্ট দ্বারা আক্রান্ত নখের চেহারা উন্নত করতে পারে।

তুমি কি চাও

জলপাই তেল ২ থেকে ৩ চামচ

তোমাকে যা করতে হবে

অলিভ অয়েলে একটি সুতির বল সাধারণভাবে ডুবিয়ে রাখুন এবং এটি আপনার নখের উপর ছড়িয়ে দিন।
সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলার আগে আপনি এটি প্রায় 30 মিনিটের জন্য থাকতে দিতে পারেন।

স্তন ক্যান্সার তেলযুক্ত তেল এবং ক্যান্সার প্রতিরোধে সহায়তা করে-পারস্পরিক সম্পর্কটিকে অযৌক্তিক হিসাবে তৈরি করা যেতে পারে। তবে রান্নায় অলিভ অয়েল ব্যবহার স্তনের ক্যান্সার প্রতিরোধে সহায়তা করতে পারে।

একটি সৌদি আরব গবেষণায়। এটিতে দেখা গিয়েছিল যে অলিওরোপিন, তেলভাত পাতায় পাওয়া একটি প্রাকৃতিক যৌগ, এন্টি অ্যান্টিব্রোস্ট ক্যান্সারের সম্ভাব্য বৈশিষ্ট্য রয়েছে।

ডায়াবেটিস প্রতিরোধে সহায়তা করে

আপনার ডায়েটে জলপাই তেল সহ আপনার রক্তের সুগারকেও নিয়ন্ত্রণে রাখতে পারে। এই অল্প অল্প বাস্তবতার প্রমাণ দেয় এমন অনেক গবেষণার উপর বিশ্বাস রাখুন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!