ব্যর্থ প্রেমের গল্প

ব্যর্থ প্রেমের গল্পঃ আপনাদের জন্য নিয়ে এলাম আবেগী ও ব্যর্থ প্রেমের গল্প। আশা করছি পড়তে পেরে আপনাদের অনেক বেশী ভালো লাগবে। Read more>>> কথা দিলাম   ভালোবাসার গল্প নিঃস্বার্থ ভালোবাসা

ব্যর্থ প্রেমের গল্প

ব্যর্থ প্রেমের গল্প

***রাতজাগা মানুষগুলো একটু অদ্ভূত হয়। সারারাত জেগে নিজের অতীতকে স্বরণ করে। কিছু মানুষ সেই অতীতের কারণে রাত কাটায় বেলকনিতে। আর কারো রাত কাটে চোখের জ্বলে বালিশ ভিজিয়ে ! এ মানুষগুলোর ভালবাসার রংধনুতে হয়ত সাতরঙের মিলন হয়নি। এদের ভালবাসার বাগানে হয়ত ফুল ফুটেনি।অবিশ্বাসের ঝড়ে হয়ত সেই রংধনু মিলিয়ে গেছে। অবিশ্বাসী কেউ একজন হয়ত সেই ভালবাসার বাগানে বিষ ঢেলে দিয়েছে। এক সময় সে ছেলেটির হাতে থাকত প্রিয়তমার ছবি, তার হাতেই আজ শোভা পায় মদের বোতল ! তার রাত কাটে মদের প্যাগে কিংবা বেনসনের সর্বনাশী ধোয়ায়। যে ধোয়ায় ছেলেটি তার স্বপ্নকে উড়িয়ে দেয়। ধোয়ার মতই বাতাসে মিলিয়ে যায় তার অনুভূতি গুলো !, সে মেয়েটি তার টানা টানা দুটি চোখে আজ আর কাউকে নিয়ে স্বপ্ন দেখে না। তার স্বপ্নকে গুম করে সেই চোখে আজ জায়গা করে নিয়েছে অশ্রূর সাগর। সেই সাগরে ডুব দিয়ে মেয়েটি আজো তার দুঃখ ভোলার ব্যার্থ চেষ্টা করে। তার রাত জাগে চোখের জ্বলে বালিশ ভিজিয়ে।, এরা দিনের বেলায় সবার সামনে নিজেকে স্বাভাবিক রাখে। দেখাতে চায় সে ভাল আছে, সুখে আছে। রাত এলেই তাদের আসল রুপ বেরিয়ে আসে। মুখ যতই বলুক ভাল আছি, মন ততই বলে আজো বেচে আছি। খুশিতে কেউ রাত জাগে না। ওদের  কষ্টগুলো কেন জানি রাতেই ফিরে আসে ! সারা রাত যন্ত্রণা দিয়ে আবার ভোরের আলোয় মিলিয়ে যায় !! এভাবেই শুরু হয় প্রতিটি রাত ব্যার্থতার রাত।

ব্যর্থ প্রেমের গল্প

ব্যর্থ প্রেম

***এখন আমার এ জীবন যত্ন করে আঘাত দিয়ে, বদলে নিয়েছো মন তোমারই ছলনা আমি মেনে নিতে পারি না।

***ভালবাসা হল এমন একটি জিনিস যা মন এর বিশ্বাসের উপর নির্ভর, কারন বিশ্বাস থেকে তৈরী হয় ভালবাসা, যদি সেই বিশ্বাস একবার ভেঙ্গে যায় তাহলে সেই ভালবাসা পরিণত হয় কষ্টে।

***ভালবাসা হল এমন একটি জিনিস যা মন এর বিশ্বাসের উপর নির্ভর, কারন বিশ্বাস থেকে হয় ভালবাসা, যদি সেই বিশ্বাস একবার ভেঙ্গে যায় তাহলে সেই ভালবাসা পরিণত হয় কষ্টে।

***বিষন্নতায় অস্থির হয়ে আছে হৃদয়। নিরবতার আঘাতে যেন আরো রক্তাক্ত। অন্ধকারে ঢিল ছোড়ার মতই খুজে ফিরি নিজেকে। আজকাল পুরনো সুরটাও ভালো লাগে না।জীবনে নাটকের অভিনয়ে মিথ্যা অভিনেতার মতই অভিনয় করে যাচ্ছি। পাওয়া না পাওয়ার হিসেব মিলাতে বড়ই অস্থির লাগে। তাই বুকভরা দৃষ্টি দিয়ে, চেয়ে আছি আকাশ পানে,,,,ওগো তুমি এসো,,,,আজ যে ভালবাসার বসন্ত। আবারো গান ধরব তোমায় নিয়ে। কেমন করে হায় ভুলবো তোমাকে, বন্ধূ তোমায় আমি ভালবাসি।

***যখন মানুষের খুব প্রিয় কেউ তাকে অপছন্দ ,অবহেলা কিংবা ঘৃণা করে তখন প্রথম প্রথম মানুষ খুব কষ্ট পায় এবং চায় যে সব ঠিক হয়ে যাক। কিছুদিন পর সে সেই প্রিয় ব্যক্তিকে ছাড়া থাকতে শিখে যায়। আর অনেকদিন পরে সে আগের চেয়েও অনেক বেশী খুশি থাকে যখন সে বুঝতে পারে যে কারো ভালবাসায় জীবনে অনেক কিছুই আসে যায়। কিন্তু কারো অবহেলায় সত্যিই কিছু আসে যায় না।                  কৃতজ্ঞতাঃ কি পেলাম তোমায় ভলোবেসে ?

***যাদের গার্লফ্রেন্ড নাই, তারা আজ মন খারাপ করবেন না। কেননা আপনি আজ অনেক পাপ থেকে মুক্ত !!

***একা থাকার ব্যাথা সইতে যে পারি না কতটা দুঃখ পেয়েছি তুমি তা জানো না তোমারই কারনে এই দুচোখে এত বেশি কান্না।

***মাঝে মাঝে এক অদ্ভূত ভালো লাগা ছোঁয়ে যায়। জানি না এটা ভালোবাসা নাকি অন্য কিছু। কাউ কে কাছে পাওয়ার সুপ্ত বাসনা নাকি  অন্য কিছু তুমি কি একবারও বুঝবে না আমার না বলা কথা গুলো তুমি কি আমার চোখে দেখতে পাও না তোমার জন্য সাজানো স্বপ্ন। তোমার কি ইচ্ছা হয় না নীল দিগন্তে হারিয়ে যেতে? তোমার কি ইচ্ছা হয় না শুনতে ভালোবাসি তোমায়।

***নিয়মিত খোঁজ নেওয়া মানুষগুলো নিখোঁজ হতে বেশিক্ষন সময় লাগে না। এটাই বুঝি পৃথিবীর নিয়ম।

***মানুষ যখন মিথ্যা স্বপ্ন আর আবেগের মাঝে থাকে, তখন মনে হয় জীবনটা অনেক সহজ,,,,আর যখন বাস্তবতার মুখোমুখি দাঁড়ায় তখন বোঝা যায় জীবন কতোটা কঠিন !!

***অনেক কষ্ট হয়,,,,যখন কাছের মানুষ গুলো ধীরে ধীরে অনেক দূরে চলে যায়,তখন কোনো কিছু বলার থাকে না শুধু চুপ করে দেখে যেতে হয়।

***একটা অপরিচিত মানুষ যখন আপন হয়, তখন মনে হয় সে রক্তের সাথে মিশে গেছে, আবার যখন সে ভুলে যায়, তখন মনে হয় অন্তরের গহিন থেকে হৃদয়টা ছিড়ে নিয়ে গেছে।

***শুধু হাত ধরে কিছু পথ চলার নামই সম্পর্ক নয়। তাকে আঁকরে ধরে জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত সুখে-দুখে পাশে থেকে তাকে শান্তনা দেওয়ার নাম সম্পর্ক।

***অন্ধকারে নেমে আসলে নিজের ছায়া যেমন হারিয়ে যায়।,,,,তেমনি কিছু স্বার্থপর মানুষও স্বার্থ ফুরিয়ে গেলে হারিয়ে যায়।

***কিছু কিছু নীরব কষ্ট আছে, যা চাইলেও কাউকে দেখানো যায় না, শুধু নীরবে কাঁদিয়ে যায়।

***যাকে অবহেলা করেছো. সে তো একদিন এমনিতেই চলে যাবে,,,,কিন্তু লক্ষ্য রেখো.যার জন্য তাকে অবহেলা করেছো,,,,সে যেন আবার তোমায় ছেড়ে চলে না যায়,,,,কষ্টের মাঝে বেঁচে থাকাটা যে কত বড় কষ্ট,,,,তা সবাই বোঝে না,,,,শুধু সেই বোঝে যে প্রতিনিয়ত কষ্টের অনলে পুড়তে থাকে !!

***কারো অবুঝ ভালোবাসাকে অবহেলা করোনা। হয়ত তুমি জিতবে, কিন্তূ চিরদিনের জন্য এমন একজনকে হারাবে, যে নিজের থেকেও অনেক বেশি ভালোবাসে তোমাকে।

***আপনি যখন কাউকে নিঃসন্দেহে ভালোবেসে যাবেন, তখন বিনিময়ে নীচের দুইটার একটা পেতে পারেন। ১/ হয়তো মানুষটি সারাজীবনের জন্য আপনার হয়ে থাকবে, ২/ নয়তোবা আপনি সারাজীবনের জন্য একটা শিক্ষা পাবেন।

***পৃথিবীর সবার মন যদি পবিত্র হতো তাহলে ভুল ভালোবাসার যন্ত্রণা কাউকে নীরবে সহ্য করে নিতে হতো না।

***কেউ চায় না কাউকে ভুলতে, কিন্তু সময় ভুলিয়ে দেয়। কেউ চায় না কাউকে হারাতে, কিন্তু ভাগ্য ছিনিয়ে নেয়। এই হলো বাস্তব পৃথিবী। যা চাই তা পেতে না পেতে হারাই এমন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!