চা

চা

চাঃ আপনাদের জন্য নিয়ে এলাম সকলের পচন্দের পানীয় খাবার চা। আসুন দেখেনি চা নিয়ে কথপকথন ও স্টেটাস। আশা করছি পড়তে পেরে ও দেখতে পেরে আপনাদের অনেক ভালো লাগবে।

Read more>>> চা: রচনা

চা

চা

চা পানের গুরুত্ব কতটুকু তা আমরা সকলে জানি। সকলেই চা খেতে অনেক পচন্দ করেন। চায়ের নেশা কম বেশ সকলেরই আছে। দিনে অন্তত দুই থেকে তিন কাপ চা না হলে হবে না এমন বেশীর ভাগ মানুষ আছেন আমাদের দেশে। চা কে বলতে পারেন ভাত আর ঘুমের মত এমন একটি দৈনিক রুটিন। যেমন ভাত খেতে হয় ঘুমের সময় ঘুমাতে হয় ঠিক তেমনি আমাদের দেশে চা সকাল বিকাল ও রাতে পান করতে হবে। চা ছাড়া কোন বিকল্প নাই। চায়ের গুরুত্ব কতটুকু তা আমাদের দেশে সকলে জানে। তবে এশিয়ার সকল দেশ গুলোতে এখন চা এমন একটি পানিয় যে অতীত মেহমান অতিথী আপ্যায়নে চা পান না করালে মনে হয় যত সব আপ্যায়নই হক না কেন চা পান করতে না দিলে মনে হয় মেহেমানদের মেহমানদারী বুঝি হলো না। 

 

অফিস কলকারখানা, ব্যবসায়ীক ছোট বড় সকল প্রতিষ্ঠান ও দোকান পাট গুলোতে চা পান করার জন্য মানুষের যেন ভিড় লেগেই আছে। চা না খেলে মনে হয় আজকে আর কাজ করা সম্ভবই না কিছুতে এই ধরনের পরিস্থিতি তৈরি হয়। চায়ের কেমন চাহিদা এশিয়ার সকল দেশে এবং আমাদের বাংলাদেশে তা বলে বুঝানোর প্রয়োজন আছে কিনা আমার মনে হয় না।

সাধারণত মানুষ চা খায় ক্লান্তি ও ঘুমের ভাব দূর করতে যাতে করে কাজ করতে আগ্রহ পাওয়া যায় আর ক্লান্ত ভাব দুর হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!