হৃদয়ের কথা

হৃদয়ের কথাঃ আপনাদের জন্য নিয়ে এলাম খুব সুন্দর ভালো লাগার মতো সব হৃদয়ের কথা। আশা করছি শুনতে পেরে ও পড়তে পেরে আপনাদের অনেক ভালো লাগবে।                                                                                                                                    আরো পড়ুন>>> ভালোবাসার গল্প নিঃস্বার্থ ভালোবাসা

হৃদয়ের কথা

হৃদয়ের কথা

মানুষ সাধারণত মনের কথা বা বুকের ভিতর জমে থাকা মনের কথা বলতে সংকচ বোধ করে। মানুষ একান্তই তার খুব আপন জনের কাছে অথবা সে যাকে খুব বেশী বিশ্বাস করে ও ভালোবাসে তাকে সে সাধারণত হৃদয়ের কথা ব্যক্ত করেন অথবা প্রকাশ করে। হৃদয়ের ভাষা প্রকাশের দরনটা একদমই আলাদা। মনের কথা গুলো এমন ভাবে বলতে হবে যাতে করে আপনি যাকে বলবেন সে যেনো কথা গুলো গুরুত্ব দেয়। আমরা সাধারণত মনের কথা সকলকে বলতে দিধাবোধ করি। হৃদয়ের কথাগুলো বলার মতো হয়তো সাহস যোগাতে পারি না আর মনে মনে ভাবি যাকে মনের কথা গুলো বলবো সে যদি ভুল বুঝে আমাকে। সে যদি আমাকে খারাপ মনে করে। এই ধরনের কনপিউশান আমাদের সকলের মধ্যে কম বেশী কাজ করে।

ভালো লাগার কথা গুলো আমরা আমাদের ভালো লাগার মানুষটিকে বলতে অনেক লজ্জাবোধ করি সংকচবোধ করি। মনের কথা গুলো বলতে এতটাই লেট করে ফেলি যেনো পরে সেই ভালোবাসার মানুষটি ভুল বুঝে চলে যেতে বাধ্য হয়। সে মনে করে হয়তো সে আমাকে আজও ভালোবাসতে পারেনি। এই ধরনের ভুল বুঝা বুঝি কাজ করে। আমরা যদি সাহস করে মনের কথা গুলো বলে ফেলতে পারি হয়তো বা আমাদের ভালোবাসার মানুষটি সাড়া দিবে। সাড়া যদি নাও দেয় তবে পরে আর আপসোস থাকবেনা। পরে বলতে পারবেন যে আমিতো তাকে ভালাবাসি বলেছি। আমিতো তাকে নিয়ে সারা জীবন ঘর বাধঁবো তাও বলেছি সে যদি আমাকে ভালোবাসতো বিশ্বাস করতো আমার মতো তবে সে কখনোই আমাকে ছেড়ে যেতো না।

যাই হোক না কেন হৃদয়ের কথাগুলো আমরা আমাদের আপন জনদের বলতে পারি অথবা বলার চেষ্টা করতে পারি সে আমার মা হোক বাবা হোক অথবা ভাই বোন হোক। অথবা আপনার ভালোবাসার মানুষ হোক আপনার বউ হউক। যারা আপনাকে ভালোবাসবে খুব সহজেই তারা আপনার মনের কথা গুলোকে খুব বেশী গুরুত্ব সহকারে নিবে। হৃদয়ের কথা গুলো মনের মধ্যে না রেখে ভালোবাসার মানুষের কাছে তুলে ধরুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!