চা কফি

চা কফি

চা কফিঃ আপনাদের জন্য এভার নিয়ে এলাম সবার পচন্দের পানিয় চা কফি। এটি পান করতে কে না ভালোবাসে। সবাই চায় একটু মাইন্ড পরিবর্তন করতে ফ্রেশ হতে আর কাজে যাতে করে মনোবল পাওয়া যায়। তাই সকলে চা কফি পান করতে একটু বেশী পচন্দ করে। আরো পড়ুন >>>চা

চা কফি

এইদুটোর মধ্যে ভালো খারাপ যাচাই চলছে অনেক দিন থেকে। এই দুটো পানিয়র রয়েছে কিছু উপকারি দিক। তবে কফির চাইতে চায়ে শরীরের মনোবল ও কাজে শক্তি যোগায় অনেক বেশী।

অনেক গবেষকরা দাবি করেন, চা মানুষের কর্মচঞ্চলতায় ফিরিয়ে আনে। কফি পান করে কাজ করতে অনেক ভালো অনুভুতির সৃষ্টি হয়। আর অতিরিক্ত কফি খেলে রাতে ঘুমাতে কষ্ট হয় ঘুম আসতে অনেক সময় লাগে। এই দুটো জিনিসের মধ্যে যাই খাবেন না কেনো প্রতিটা জিনিসের অতিরিক্ত খাওয়াটা ঠিক না।

চা মনে অনেক শান্তি যোগায়। অন্যদিকে কফি মানুষের মধ্যে মনোবল বৃদ্ধি করে। শরীরে অনেকটা কাজ করার প্রাণশক্তি যোগায় কফি।

কফি শরীরের জন্য অনেক ভালো ঔষধের মতো কাজ করে। ডায়াবেটিস নিয়ন্ত্রণে ভালো কাজ করে। হৃদরোগ হওয়া থেকে রক্ষা করে। চা ক্যানসার প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখে।

এই দুটোরই  উপকার ও গুনাগুণ রয়েছে। এই দুটো পানিয়র নানা রকম রোগ থেকে মানুষকে প্রতিনিয়ত ভালো করছে তা আমরা হয়তো জানি না।  আমরা সকলে চাকফি যাই পান করি না কেনো দুটোরই কিন্তু উপকার ও অপকার আছে। তবে উপকারটা অনেকটা বেশী।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!