রং চা

রং চাঃ আপনাদের জন্য নিয়ে এলাম আপনাদের সবার পচন্দের পানিয় খাবার রং চা। আশা করছি কথাগুলো শুনে অনেক বেশি ভালো লাগবে।  আরো পড়ুন >>> চা

রং চা

রং চা

এইটি আমাদের বাংলাদেশে অনেক পচলিত পানিয় খাবারের মধ্যে অন্যতম একটি পানিয় খাবার যা আমার জানা অনুযায়ী শুধু বাংলাদেশ নয় এশিয়া মহাদেশের সকল দেশের মানুষ এই পানিয় খাবার খেতে অনেক বেশি ভালোবাসে পচন্দ করে। বাংলাদেশের মানুষের যেমন দুধ চা ও কফির প্রতি যেমন দুর্বলতা আছে তেমনি আছে এই পানিয় খাবারের প্রতি অনেক আগ্রহ।

সাধারণত এই চায়ে লেবু, আদা, কালো জিরা, লং, তেজপাতা ইত্যাদি আরো অনেক ধরনের লতা পাতা যেমন তুলসি পাতা পুদিনা পাতা ইত্যাদি অনেক রকমের স্বাদ বাড়ানোর জন্য উপকার পাওয়ার জন্যে ব্যবহার করা হয়। এই খেতে মানুষ পচন্দ করে তার আরেকটি কারন হলো এই চা পান করার ফলে স্বর্দি, কাশি ও ঠান্ডা লাগা ও গলা ব্যাথা ইত্যাদি থাকলে তা সেরে যায়। তাই সকলে এই চা পান করার জন্যে অনেক আগ্রহ করে নানা রকম ভাবে তা তৈরি করে পান করার উপযোগী করে তুলে।

আমাদের বাংলাদেশের মানুষ রং চায়ের প্রতি এত্তো বেশি আগ্রহ ও পচন্দ করে বলে এমন অনেক দোকান ও হোটেল রেষ্টূরেন্ট আছে যেগুলোতে শুধু স্পেশাল করে রং চা বানানোর জন্য অনেক বিখ্যাত। তাই মানুষ এই সকল হোটেল দোকান ও রেষ্টূরেন্ট গুলোতে রং চা পান করার জন্যে অনেক দূর দূরান্ত থেকে অনেক শখ করে আসে।

এই চায়ের প্রতি মানুষ অনেক বেশি আগ্রহ প্রকাশ করে থাকে। যেখানেই যাক না কেনো রং চা থাকতেই হবে। এই যেনো মনের একট তৃপ্তি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!