শীত নিয়ে ছন্দ স্টেটাস

শীত নিয়ে ছন্দ স্টেটাসঃ আপনাদের জন্য নিয়ে এলাম খুব সুন্দর ও ভালো লাগার মতো শীত নিয়ে ছন্দ স্টেটাস। আশা করছি পড়তে পেরে ভালো লাগবে।                                                                                                                                                                                                                                                                                                                 আরো পড়ুন >>> শীতের কবিতা ও বিজয় দিবসের কবিতা

শীত নিয়ে ছন্দ স্টেটাস

আমরা সকলে শীতের দিনটাকে অনেক উপভোগ করে থাকি। শীতের দিনে আমরা ভোরে কুয়াশা ঢাকা সকালে ঘর থেকে যখন বের হই তখন ইচ্ছে করে খালি পায়ে ওই কুয়াশার শিশির ভেজা ঘাসে হাঠতে। ভালো লাগে শীতের সকালে ঘুম থেকে উঠে নানা রকম পিঠা খেতে। চিতল পিঠা, পাটি সাপটা পিঠা, খোলাজা পিঠা, ভাপা পিঠা তার পর যেমন তেলের পিঠা, নারিকেল পিঠা ইত্যাদি অনেক রকম পিঠার সাথে সাথে শীতের দিনে খাওয়া যায় মোওয়া, লাড্ডূ, রাব এবং খেজুরের রস। তাই এই মৌসুম আমাদের জন্য অনেক স্পেশাল হয়ে থাকে। এই মৌসুমে আমরা পিঠা ফুলির সাথে সাথে দেখতে পাই অতীথি পাখি যা আমাদের বাংলাদেশের জন্য এই পাখিটি অতিথী হয়ে আসে।

এই দিনে সব চেয়ে মজার যে জিনিসটা হলো তা হলো কম্বল। যা আমরা বিছানায় ঘুমাতে গেলে পড়তে হয় আর এই কম্বল গায়ে দিয়ে ঘুমাতে এত্তো বেশি ভালো আর মজা লাগে যে বিছানা থেকে আমরা কেউ তাই সহজে উঠতে পারি না। ইচ্ছে করে শুধু বিছানায় কম্বল গায়ে দিয়ে ঘুমিয়ে থাকি। এই মৌসুমে আরেকটা মজার ব্যাপার হলো অনেক রকমের শীতের পোশাক আমরা পড়ে থাকি। কেই জেকেট কেউ স্যুয়েটার কেউ ব্যালেজার কেউ বা সুট পড়ে থাকতে বেশ পচন্দ করে। এই দিনে সবাই হাতে গ্লাব্স ও পায়ে নানা রকমের জুতা যেমন কেটস, সু, কনভার্স অথবা লোপার পড়ে চলা ফেরা করতে বেশ সাচন্দ বোধ করে।

শীতনিয়ে ছন্দ স্টেটাস

শীত নিয়ে ছন্দ স্টেটাস

শীত নিয়ে এসএমএস স্টেটাস

শীতের সকাল কুয়াশা ঢাকা
তোমার আমার হবে দেখা,,
আসতে হবে আমার বাড়ি
খেতে হবে পিঠা ফুলি !!””

Shiter  ‍sokal kuasha daka
Tmr amr hbe dekha
Aste hbe amr bari
Khete hbe pitha fuli

শীত এলো শীত এলো
গরম কোথায় হারিয়ে গেল
শীতের কন কন কাপুনি
বলছে আমায় কানে কানে
আমি হলাম শীতের রানী !!””

Shit alw shit alw
Gorom kothy hariye gelo
Shiter kon kon kaponi
Bolse amy kane kane
Ami holam shiter rani

বলছি আমি শীতের রানী
বেড়াতে এলাম তোমার বাড়ী
ভয় পেয় না বন্ধু তুমি
থাকবো যে তাই অল্প কয়দিন !!””

Bolsi ami shiter rani
Badate alam tmr bari
Boy peyona bondhu tmi
Thakbo je tai alpo koydin

কুয়াশা ঢাকা শীতের সকাল
দেখতে লাগে অনেক ভালো
শীত এলো শীত এলো
লাগছে যে তাই অনেক ভালো !!””

Kuasha daka shiter sokal
Dekhte lage onk valo
Shit alw shit alw
Lagse je tai onk valo

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!