প্রবাসীদের কথা

প্রবাসীদের কথাঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম ভালো লাগার মতো সব প্রবাসীদের কথা ষ্ট্যাটাস। আশা করছি পড়তে পেরে অনেক ভালো লাগবে।

প্রবাসীদের কথা

                                                                                                            আরো পড়ুন >>> জীবনের কথা

প্রবাসীদের কথা

প্রবাসীদের কথাঃ

আমরা হয়তো অনেকে জানি যে প্রবাসীরা কত দুঃখ, কষ্ট সহ্য করে মাথার ঘাম পায়ে পেলে দেশের জন্য পরিবারের জন্য মা বাবা ভাই বোন কিংবা স্ত্রী সন্তানদের জন্য অর্থ টাকা পয়সা পাঠাচ্ছে। কিন্তু অনেকে হয়তো তা জানি না। যারা জানেন না তাদের কে বলছি আপনার ভাই ছেলে সন্তান অথবা আপনার বাবা বা স্বামী যারা বিদেশে আছেন আপনি কি জানেন তারা কত কষ্ট করে আপনাদের সুখের জন্য আপনাদের শান্তির জন্য এবং আপনাদের ভবিষ্যৎতের কথা ভেবে দিন রাত তারা না খেয়ে না ঘুমিয়ে মাথার ঘাম পায়ে ফেলে টাকা উপার্জন করছে এবং সেই টাকা পরিবারের জন্য মা বাবার জন্য স্ত্রী ও সন্তান এবং ভাই বোনের জন্য পাঠাচ্ছে। একটা বারও কি তাদের কাছ থেকে জানতে চেয়েছেন তারা কেমন আছে। তারা ঠিক ভাবে খাচ্ছে কিনা ঠিক ভাবে ঘুম হচ্ছে কিনা এক বারের জন্য ও কি ঠিক ভাবে কখনো জানতে চেয়েছেন।

আমি এই টুকু বলবো আপনারা যারা প্রবাসীদের সেই টাকা খরচ করছেন করেন তবে দয়াকরে সেই টাকা অযথা নষ্ট করবেন না সেই টাকা যেখানে সেখানে অপচয় করবেন না। এই গুলো শুধু টাকাই না এই গুলো হচ্ছে আপনার আমার বাবা ভাইয়ের স্বাসী ও সন্তানের রক্ত ও ঘাম ঝরানো কষ্টের টাকা। এই পরিশ্রম ও কষ্টের টাকা গুলো সঠিক ভাবে মূল্যায়ন করুন ও খরচ করুন। তাতে করে আপনার বাবা ভাই স্বামী ও ছেলের কষ্ট ও পরিশ্রম সার্থক হবে।

প্রবাসীদের দূঃখ, কষ্ট, কান্না, দেখার জন্য,বুঝার জন্য, বিবেক দিয়ে বিবেচনা করার জন্য সবাইকে অনুরোধ করছি। প্রবাসীদের নিকট কোন কিছু চেয়ে আবদার করবেন না। তাদের সাথে সৌজন্য মূলক আচরণ করুন, কৌশল বিনিময় করুন। তাতেই প্রবাসীর মন মেজাজ ভালো থাকবে। কাউকে কিছু দেওয়ার থাকলে তারা নিজে থেকেই খুশি হয়ে দিবে। যা কিছুই দেবে তাহা সন্তষ্টু মনে গ্রহন করুন। সবাইকে ধন্যবাদ।

সকল প্রবাসীর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি। মহান আল্লাহ যেন সকল প্রবাসীর দূঃখ,কষ্ট সহ্য করার তৌফিক দান করেন। আমিন।

প্রবাসীদের কথা

প্রবাসীরা কষ্টে থাকে মুখে বলে ভালো
নিজের জীবন জ্বেলে জ্বেলে
অপরকে দেয় আলো,,
প্রবাসীরা কাদের জন্য
জীবন যুদ্ধের সৈনিক !!

জীবন বাজি রেখে তারা
লড়ে যাচ্ছে দৈনিক,,
কষ্ট দুখে অনাহারে
এইতো জীবন যাচ্ছে,,
প্রবাসীদের রক্ত ঘামে
কতো মানুষ খাচ্ছে !!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!