ভুতের গল্প – বড় প্রভাষ ছোট প্রভাষ

ভুতের গল্প – বড় প্রভাষ ছোট প্রভাষ

দুপুর বেলা প্রভাষ আম বাগানে যায় । তাদের বাড়ির পিছনে বড় আম বাগান । দুপুর বেলা মাঝে মাঝেই ধুপ ধাপ পাকা আম পড়ে । প্রভাষের দাদা ভীষণ খুশি । প্রভাষ দুপুরে আম বাগানে যায় বলে বাগানটা পাহারা দেওয়া হয়ে যায় ।

Read more >>> ভুতের গল্প

গাছ থেকে আম পড়লেই সে দৌড়ে গিয়ে কুঁড়িয়ে আনে । আম গুলো কুঁড়িয়ে এক জায়গায় রাখে । আম রাখার পরেই দেখে বাগানের বাইরে ছোট একটি ছেলে করুন চোখে তার দিকে তাকিয়ে আছে । প্রভাষ সে দিকে এগিয়ে গেল আর ছেলেটি অমনি দৌড়ে পালাল । প্রভাষ তো অভাক । ব্যাপার কী ? সে ভেবেছিল আমটা তাকে দিলেই সে খুশি হবে । কিন্তু সে উল্টা দৌড়ে চলে গেল ।

অনেক রোদ । কিন্তু বাগানের ভিতর বেশ ছায়া । একটি ঘুঘু ডাকছে । থামছে না ডেকেই চলছে ।

হঠাৎ সবচেয়ে বড় গাছ থেকে ধুম করে কি যেন পড়ল । সে দৌড়ে গেল সেদিকে । কাছে গিয়েই সে অবাক । একটা চোর । আম চুরি করতে এসে গাছ থেকে পড়ে গেছে ।

প্রভাষ তাকে হাত ধরে টেনে তুললো । বলল , খুব বেশি ব্যাথা পেয়েছেন ? লোকটা প্রভাষের কথা শুনে হাসছে। প্রভাষ আবার জানতে চায় , পা টা ভেঙে যায়নি তো ? লোকটা আবার হাসতে থাকে ।

প্রভাষ মনে মনে ভাবে । নিশ্চয় পাগল হবে । অথবা আম চুরি করতে এসেছিল । ধরা পড়ে পাগলের অভিনয় করছে । প্রভাষ বলে , দাদা কে ডাকব ? লোকটা বলে , রাগী লোক আমি পচন্দ করি না । তার চেয়ে বরং তোমার সাথে গল্প করি । তুমি কোন ক্লাসে পড় ?

প্রভাষ বলল আমি ক্লাস এইট । লোকটা বলল , বাব্বাহ আমি ভেবেছিলাম তুমি ক্লাস ফোর – এ পড় । প্রভাষ হাসি দিয়ে বলে এতো বড় ছেলেরা কি ফোর -এ পড়ে নাকি ? লোকটা মাথা ঝাঁকিয়ে বলে , তা অবশ্য ঠিক ।

দাদা চিৎকার করে ডাকলেন , প্রভাষ -প্রভাষ । প্রভাষ লোকটাকে বলে আমি যাই । আপনি তাড়াতাড়ি আমার সাথে আসুন । আপনাকে উত্তরের গেট দিয়ে বের করে দিই । না , না আমি থাকি ।

Leave a Reply

Your email address will not be published.

x
error: Content is protected !!