ভূতের গল্প – ভূতের উৎপাত

আপনাদের জন্য সত্যিকারের এক গল্প নিয়ে হাজির হয়েছি । ভূতের গল্প – ভূতের উৎপাত গল্পের নাম । আশা করছি ভূতের গল্প – ভূতের উৎপাত গল্পটি পড়ে অনেক মজা পাবেন । read more >> ভূতের গল্প

ভূতের গল্প – ভূতের উৎপাত

রামকানাই বাবু সপরিবারেই এসেছেন । ভুবনেশ্বর থেকে ওয়ালটেয়ার । বদলি চাকরি । যেতেই হবে । তবে এবারের বদলিতে তিনি খুশিই হয়েছেন। ওয়ালটেয়ারের জল হাওয়া , প্রাকৃতিক সৌন্দর্যের কথা অনেক শুনেছেন ।

ভূতের গল্প - ভূতের উৎপাতওয়ালটেয়ার ষ্টেশনে নেমে আরও খুশি হলেন । কারণ জানুয়ারী মাসে পাখা চলছে প্ল্যাটর্ফমে । ভুবনেশ্বরে এখন ভাল ঠান্ডা । ওখানে রাতের ডিউটি মানে কাঁড়ি কাঁড়ি গরম জামা চাপানো । যাক ভালই হল । এখন গরম জামার বালাই নেই । ভাবতে ভাবতে মোট ঘাট নিয়ে চললেন । স্ত্রীকে বললেন , চপলা কি হলো কেমন দেখছো ? কি বল ? বদলি নিয়ে ভাল করেছি না ?

চারদিকে চেয়ে চপলা দারুন খুশি অনুভব করছে । হাসতে হাসতে বললো , হ্যাঁগো , খুব সুন্দর জায়গা । সাত দিন হয়ে গেল । রামকানাই বাবু রেল ষ্টেশনের কাছের পোষ্ট অফিসে কাজে যোগ দিয়েছেন । সবই ঠিক আছে। ঝকমারি দেখা দিচ্ছে রাতের বেলা । রাতের ডিউটিতে কেউ থাকতে চায় না । এই ব্যাপারে জোর করার উপায় নেই ।

নতুন এসেছেন । পুরনোদের চটানো চলবে না । তাই বললেন রাতের কাজ কে করবে ? সবারই এক কথা । শঙ্করা , রামবাবু ওরা বলেছেন  , আপনার কোন অসুবিধা হবে না । আমরা রাত আটটার মধ্যে মেইল ব্যাগ সিল করে চলে যাবো । বাকি রইল ট্রেনে তোলার কাজ । সে কাজ ! পোটাররা তুলে দেবে ।

রামকানাই বললেন , সে কি কথা  ঠিকমত মেইল ব্যাগ উঠলো কি না  তা দেখতে হবে না ? ওসব বাবু আমি পারবো না । রামবাবু বলল , দাদা আপনার আগের পোষ্ট মাস্টাররাও  ঐ ভাবেই চালিয়েছেন । এখানে রাতের কাজ কেউ নিতে চায় না জানা হলেও কারনটা জানা যায়নি । আজ রাতে রাম কানাই বাবু দেখতে পেল।

সব সময় শুনতো ভূত বলতে কিছু একটা আছে আজ প্রথম দেখলো । বিশ্বাসই করতে পারছেনা কিছুতেই । যাই হোক ডিসিসান নিলেন এই খানে থাকা যাবে না । দ্রুত আবার বদলি হবেন । তা না হলে পরে সমস্যা হতে পারে । এমন ভয়ই না পেল রামকানাই বাবু এক দৌড়ে বদলি হয়ে গেল ।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published.

x
error: Content is protected !!