বিদ্বেষ পোষণ করবেন না, ক্ষমা করুন এবং ভুলে যান উক্তি ষ্ট্যাটাস

বিদ্বেষ পোষণ করবেন না, ক্ষমা করুন এবং ভুলে যান উক্তি ষ্ট্যাটাসঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম ভালো লাগার মতো শিখার মতো জানার মতো কিছু উক্তি ষ্ট্যাটাস আমার কাছে পড়তে পেরে অনেক ভালো লেগেছে। বিদ্বেষ পোষণ করবেন না, ক্ষমা করুন এবং ভুলে যান উক্তি ষ্ট্যাটাস। আশা করছি পড়তে পেরে আপনাদের কাছেও অনেক ভালো লাগবে।

       আরো পড়ুন>>> কৃতজ্ঞতা প্রকাশ করুন, অন্যের নিকট কৃতজ্ঞতা আশা করবেন না উক্তি ষ্ট্যাটাস

বিদ্বেষ পোষণ করবেন না, ক্ষমা করুন এবং ভুলে যান উক্তি ষ্ট্যাটাস

জঞ্জাল সংগ্রহকারী হবেন না। অনেকে বলেন, আমি ক্ষমা করছি, কিন্তু আমি ভুলবোনা। ফলে মনে অনেক জঞ্জাল জমে উঠে।

যখন কেউ ক্ষমা করতে চায় না, সে তখন মনের দরজা বন্ধ করে দেয় যে দরজা একদিন হয়তো খুলতে হতে পারে। যখন আমরা বিদ্বেষ পোষণ করি, ক্ষোভ পষে রাখি, তখন আমরা কাকে আঘাত করি ? আমাদের নিজেদেরকেই। জিম এবং জেরী ছেলেবেলোর বন্ধু ; কিন্তু কোনোও কারনে তাদের সম্পর্ক খারাপ হয়ে যায় এবং তারা ২৫ বছর ধরে কেউ কারো সঙ্গে কথা বলেনি। জেরী যখন মৃত্যুশয্যায় তখন ভাবল যে এরূপ গভীর দুঃখ নিয়ে স্বর্গে যাব নাইজমকে ডেকে সে মাপ চেয়ে নিয়ে বলল, এস আমরা পরস্পরকে ক্ষমা করি, এবং অতীত কে ভুলে যাই। জিম ভাবল মন্দ প্রস্তাব নয়, এবং সে জেরীকে হাসপাতালে দেখতে যেতে মনন্থ করল।

তারা ২৫ বৎসরের আর্দশনের পর নিজেদের মনোমালিন্য মিটিয়ে নিল এবং ঘন্টা দুই এক সঙ্গে কাটাল। জিম যখন চলে আসছিল তখন জেরী তাকে পিছন থেকে বলল, জিম যদি আমি মারা না যাই তাহলে এই ক্ষমার কোনও মূল্য থাকবে না। জীবন বিদ্বেষ পোষণ করার মতো দীর্ঘ নয়। বিদ্বেষ পোষণ অর্থহীন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!