অপরকে বোঝবার চেষ্টা করুন এবং তার সম্পর্কে মনোযোগ দিন

অপরকে বোঝবার চেষ্টা করুন এবং তার সম্পর্কে মনোযোগ দিনঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম জানার মতো শিখার মতো ভালো লাগার মতো কিছু উক্তি ষ্ট্যাটাস কথা অপরকে বোঝবার চেষ্টা করুন এবং তার সম্পর্কে মনোযোগ দিন। আমার কাছে পড়তে পেরে অনেক ভালো লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি পড়তে পেরে অনেক ভালো লাগবে।

                        আরো পড়ুন>>> কৃতজ্ঞতা প্রকাশ করুন, অন্যের নিকট কৃতজ্ঞতা আশা করবেন না

অপরকে বোঝবার চেষ্টা করুন এবং তার সম্পর্কে মনোযোগ দিন

পারষ্পরিক সম্পর্কের ক্ষেত্রে আমরা অনেক সময় ভুল করি, আবার কখনও কখনও যারা আমাদের ঘনিষ্ঠ তাদের প্রয়োজন সম্পর্কে অমনোযোগী হয়ে উঠি। এতে হতাশাও ক্ষোভের সৃষ্টি হয়। হতাশাকে দূর করতে হলে অপরকে বোঝবার চেষ্টা করা উচিত।

মানুষের মধ্যে যে সম্পর্ক গড়ে উঠে তার কারণ হোল মানুষ পরষ্পরকে বুঝতে চায়। পারস্পরিক সহানুভূতিই সমস্ত সম্পর্কের ভিত্তি।

অপরের প্রতি বিশেষ আগ্রহশীল হলে এবং প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিলে যে পরিতৃপ্তি পাওয়া যায় সেটা কেবল একজন ভালো মানুষ হলে পাওয়া যায় না। অপরের প্রতি আগ্রহী ও যত্মশীল ব্যক্তি এমন একটা হয় না।

কিছু কিছু ব্যক্তি মনে করেন অর্থ মানুষের সঙ্গে বোঝাপড়ার এবং যত্ম ও আগ্রহের সম্পর্কের প্রতিকল্প। কিন্তু মানুষের সঙ্গে সম্পর্ক অর্থের থেকে অনেক বেশিগুরুত্ব পূর্ণ। অপরকে যথার্থরূপে বুঝতে পারলেই নিজেকে অপরের নিকট বোঝানো যায় এবং এই বোধ পারষ্পরিক যোগাযোগের ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!