কেনাকাটা নিয়ে ষ্ট্যাটাস

কেনাকাটা নিয়ে ষ্ট্যাটাসঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম ভালো লাগার মতো কিছু কথা কেনাকাটা নিয়ে ষ্ট্যাটাস। আশা করছি পড়তে পেরে আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

                                                                              READ MORE>>> Shopping Status In Bangla

কেনাকাটা নিয়ে ষ্ট্যাটাসকেনাকাটা নিয়ে ষ্ট্যাটাস

কেনাকাটা বলতে আমরা বিভিন্ন জিনিস বা দ্রব্যসামগ্রী বাজার বা বানিজ্য কেন্দ্র থেকে ক্রয় করা বুঝি। লোকজন বাণিজ্য মেলা, গ্রাম্য মেলা, বই মেলা ইত্যাদি জায়গায়ও কেনাকাটা করতে যায়। কেনাকাটা আমাদের জন্য একটি প্রয়োজনীয় কাজ। আমাদের পরিবারের জন্যও নিত্য প্রয়োজনীয় জিনিস অথবা দ্রব্যসামগ্রী কেনাকাটা করতে হয়।

আমরা স্থানীয় বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস যেমন- চাল, গম, আটা, মাছ, শাকসবজি এবং আরও অনেক জিনিস যেমন- কাপড়, বই, কার্ড, শোপিস, হস্তশিল্পজাত দ্রব্য, বাসনপত্র এবং অন্যান্য জিনিস আমাদের নিজেদের ব্যবহারের জন্য এবং বন্ধু-বান্ধব ও আত্মীয়স্বজনকে উপহার দেবার জন্য ক্রয় করি।

কেনাকাটা প্রয়োজনীয় এবং আমোদজনক কাজ। কিন্তু কখনও কখনও লোকজন শপিং সেন্টার, বাজার বা স্টোর থেকে মুখ ফিরিয়ে নেয়, কারণ এসব জায়গা প্রায়ই জনারণ্যে পরিণত হয়। এ সকল কেনাকাটার জায়গাগুলোতে বেশি লোক সমাগম হয়। সাধারণত বিভিন্ন উৎসব যেমন- পবিত্র ঈদ, দুর্গাপূজা এবং নতুন বছর ইত্যাদিতে। কেনাকাটা তখন খুব ঝামেলার ব্যাপার হয়ে থাকে। কারণ এখানে খদ্দেরের তুলনায় বিক্রয়কেন্দ্র কম। বিক্রয় কেন্দ্রগুলোতে কিছু দোকানি আছে যারা ভাল ব্যবহার করে না, বিশ্বস্ত এবং সুন্দর ব্যক্তিত্বসম্পন্ন নয়। তাই কখনও কখনও খদ্দেররা তাদের দ্বারা প্রতারিত হয়। আবার কেনাকাটার বাক-বিতন্ডা এবং সতর্কভাবে পছন্দ করাও গ্রাহকদের ব্যাপার। কেনাকাটা অর্থহীন কাজ নয়। এর জন্য ধৈর্য এবং বুদ্ধিমত্তার প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!