বসন্তের শুভেচ্ছা বার্তা

বসন্তের শুভেচ্ছা বার্তাঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম ভালো লাগার মানুষ এবং খুব কাছের মানুষের সাথে শেয়ার করার মতো কিছু বসন্তের শুভেচ্ছা বার্তা। আশা করছি আমার বার্তা গুলো সবার সাথে শেয়ার করতে পেরে ভালো লাগবে। ধন্যবাদ

                                                                                                          আরো পড়ুন>>> বসন্তের কবিতা

বসন্তের শুভেচ্ছা বার্তা
২০২২বসন্তের শুভেচ্ছা বার্তা

*** হাজার সুতোয় সুতোয় বোনা সাতরঙের ওই সেই শাড়ি টা,,জড়িয়ে গায়ে যাতে আমার ভালবাসা জড়িয়ে দিলাম এনে,, এসো মেয়ে সামনে এসো বসন্তের এই দিনে…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** ধরণী আজ উঠিছে সাজি মনের দক্ষিণ দার, খুলে দেবো আজি মাতাল হবো সুখে আজকে অনন্ত সার্থক হবে ফাগুন, সার্থক বসন্ত…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** বসন্ত মাস ভালোবাসায় ভরপুর, তুমি আর আমি ঘুরবো সারা দুপুর, বসন্তের ফুল গুজে দেবো তোমার খোপায় ভালোবাসার এটাই তো সেরা সময়…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** চমকিবে ফাগুনের পবনে, পশিবে আকাশবানী শ্রবনে, চিত্ত আকুল হবে অনুক্ষণ অকারণ, সহি কি করে সখি রে,, সখি রে,, বল না তারে…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** হি কি করে সখি রে,, সখি রে,,বল না তারে,,মন মাতানো মহুয়া রঙ্গীন এ শীতল হাওয়ায় গানের সুরে নাচের তালে কোন আকাশে যায় ! মন হারিয়ে যায় ও মোর মন হারিয়ে যায়…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** একটি কবিতা,
একটি পলাশ,
একটি কোকিল,
তুমি আর আমি,
সব মিলিয়ে আজ বসন্ত…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** শীত গেলো গরম এল, পুকুর পানি ময়লা হল,, গরমের এখনো নতুন রুপ, নদীতে দিতে হবে ডুপ, ওরে আমার বন্ধু গন, তোমাদের গরমের নিমন্ত্রণ…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** মানুষের মমতা আজ না থাক, হোক সে নির্দয় আর নাপাক, তাদের সকল প্রতিভা হোক সুপ্ত, তবু আজ বসন্ত.’” মানুষের হৃদয় আজ আনন্দে ভরে উঠুক, দুঃখগুলি সব ঝরে যাক,,মানুষের মন হোক অনন্ত, আজ যে বসন্ত,,পহেলা ফাগুনের শুভেচ্ছা…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** হে বসন্ত, খনিকের মায়ায় যাসনে তুই চলে, যদিও যাবি, যাস তুই আমায় একটু বলে,, যাবার সময়, দিস আমায় তোর রঙের একটু খানি ছোয়া দিবি কি আমায় ?? আমি এই অল্প খানি চাই, সারাজীবন, সারাজীবন থাকবো আমি তোরই অপেক্ষায়…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** গাছে গাছে নতুন পাতা,
ফুল ফুটছে বেশ,
সব পাখির মন খারাপ,
শিতের হল শেষ,
নতুন রুপে, নতুন সাঁঝে,,
নিভাবে মনের আগুন,
তাইতো আজ প্রকৃতি জুড়ে,
বসন্তের ফাগুন…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.

বসন্তের শুভেচ্ছা sms
২০২২বসন্তের শুভেচ্ছা sms

*** প্রকৃতি সেজেছে আজ অপরূপ সাজে, মনের মাঝে একি সুর বাজে, শিমুলের বনে আজ লেগেছে আগুন, আজ কি তবে আবার এসেছে ফাগুন?…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** ফুলের রানি, রূপের রানি,
কোথায় তুমি যাও ?
তোমার সাথে সঙ্গী করে,,
আমায় নিয়ে যাও,”
কি সুন্দর হাসি তোমার,
মায়াবীতে ভরা,
তোমায় পেলে সত্যি আমি,,
হব দিশে হারা…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** ফুল ফুটলো রাশি রাশি,
উদাস মনটা বেজাই খুশি,
বসন্তের আগমনে,
ফুল ফুটেছে সব বাগানে,
তাই কোকিল গান করে,
মনের টানে…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** ধরনী আজ উঠিবে সাজি মনের দখিন দুয়ার খুলে দেব আজি, মাতাল হবে সুখে আজকে অনন্ত স্বার্থক হবে ফাগুন…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** আমার চোখে বসন্ত দারুণ চৈত্রমাস, চতুর্দিকে শিমূল-পলাশ কৃষ্ণচূড়ার ত্রাস…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.
*** বসন্ত মাস ভালোবাসায় ভরপুর, তুমি আর আমি ঘুরবো সারা দুপুর, বসন্তের ফুল গুঁজে দেবো তোমার খোঁপায়, ভালোবাসার এটাই তো সেরা সময়…তোমাকে জানাই.<<<””বসন্তের শুভেচ্ছা ২০২২””>>>.

বসন্তের শুভেচ্ছা স্ট্যাটাসবসন্তের শুভেচ্ছা স্ট্যাটাস

জরাজীর্ণ শীতের পর বসন্তের আগমনে প্রকৃতি সেজেছে নতুন রুপে। বাঙালি প্রাণ যখন বসন্ত বরণ করছে ঠিক তখন সম্ভাবনার এক নতুন বাংলাদেশ দেখার অপেক্ষায় বিশ্ব বাঙালি। এ স্বপ্ন চেতনায় ধারণ করেই প্রকৃতিতে লেগেছে বসন্তের ছোঁয়া। বসন্ত অনন্ত সম্ভাবনার ঋতু। প্রেম, বিরহ, মিলন, দ্রোহ-সংগ্রাম, বিজয় আর অনিবার্য নিয়তির পথে নতুন স্বপ্নে পাড়ি দেওয়া এক অধ্যায়ের অনন্য নাম। বসন্ত মানেই চোখ ধাঁধানো ফুলের সমাহার। ফাল্গুন এলেই কেবল উকি দেয় সে রাঙা সম্ভাবনার সমস্থ দ্বার। এদিনেই সকলকে স্মরণ করে দেয় সুভাষ মুখোপাধ্যায়ের সেই ভূবন বিখ্যাত পঙতিদ্বয় “ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত। বসন্তকে নিয়ে বাঙালির কৌতূহলের শেষ নেই।বসন্তকে নিয়ে আবেগ তাড়িত বাঙালি-কবি-সাহিত্যিকরা লিখেছেন অনন্য অসাধারণ সব গান-কবিতা। বসন্তের গানে মাতোয়ারা বাঙালির কন্ঠে উঠে বসন্ত বন্দনা। ”পূর্ণিমা সন্ধায় তোমার রজনী গন্ধায়/ রুপ সাগরের পাড়ের পানি উদাসী মন দায়। এছাড়া রঙ লাগালে বনে বনে, ঢেউ জাগালে সমীরণে, আজ ভুবনের দুয়ার খোলা, দোল দিয়েছে বনের দোলা-প্রকৃতি আজ খুলে দেবে দখিন দুয়ার। বইবে ফাগুনের মৃদুমন্দ দখিনা হাওয়া।; “নতুন করে জেগে উঠা, নতুন আনন্দে-আশায় রঙিন হয়ে ওঠার আবাহনে সে হাওয়া গাইবে- ওরে গৃহবাসী খোল দ্বার খোল, লাগল যে দোল/স্থলে জলে বনতলে লাগল যে দোল, দ্বার খোল দ্বার খোল।” এদিকে বসন্তের উন্মাদনায় বাতাসে কোকিলের কুহতান।

মাতাল হাওয়ায় কুসুম বনের বুকের কাঁপনে, উতরোল মৌমাছিদের ডানায় ডানায়, নিরাভরণ বৃক্ষে কচি কিশলয় জেগে উঠবার আভাসে, আমের মুকুলে, পল্লব মর্মরে আর বনতলে কোকিলের কুহুতান জানান দিচ্ছে শীতের রুক্ষ দিনের অবসান; আজি বসন্ত জাগ্রত দ্বারে…বাংলার প্রকৃতিতে আজ ফাগুনের ছোঁয়া, আগুনরাঙা বসন্তের মোহময় সুর। হিম-কুয়াশায় ঢাকা শীতের পর রুক্ষ মৃতপ্রায় নিসর্গে উষ্ণতার স্পর্শ দিয়ে জীবনের স্পন্দন ফিরিয়ে এনেছে বসন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!