অবহেলা

অবহেলাঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম অবহেলা নিয়ে কিছু এসএমএস কবিতা ক্যাপশন। আমাদের জীবনে চলার পথে অবহেলা শব্দটি এতটাই পরিচিত যে কেউ তার ভালোবাসার মানুষকে হঠাৎ করে অবহেলা করে কেউ কাছের খুব ভালো সর্ম্পক কিন্তু হঠাৎ করে দেখা যায় তাকে অবহেলা শুরু করেছে, কেউ তার সব  চাইতে ভালো বন্ধু কিন্তু হঠাৎ করে দেখা যাচ্ছে তার সাথেও অবহেলা শুরু করছে ইত্যাদি কে, কখন, কি কারণে কাকে অবহেলা করছে সে নিজেও জানে না। অবহেলা শব্দটি শুনতে যেমন কষ্টের তার উপর দিয়ে অতিক্রম করা তার চাইতে আরো বেশি কষ্টের তা আমরা সকলেই জানি। তাই আপনাদের জন্য লেখা আমার এই পেজ। আশা করছি পড়তে পেরে এবং শেয়ার করতে পেরে ভালো লাগবে। ধন্যবাদ
                                                                              আরো পড়ুন>>>  অবহেলা বাংলা sms

অবহেলাঅবহেলা

*** মিছে আশা করে লাভ কি? সত্যি এটাই যে তুমি কখনো আমার ছিলে না আর কখনো হবেও না,, ভাবনায় এসে দূর থেকে চলে যাও আমাকে কাঁদিয়ে,, আমার কি অপরাধ ছিল? তোমাকে ভালোবাসাটাই কি আমার অপরাধ ছিল? যদি তাই হয়, তবে ক্ষমা করে দিও, কারন তোমার অবহেলা আর আমার সহ্য হচ্ছে না, অবহেলা থেকে ভালো তোমার কাছে থেকে দূরে থাকা…..!
*** জানি ফিরবেনা এই মনের নিড়ে,, তবুও অপেক্ষায় থাকবো সারাটি জীবন ধরে,, আমি এটাও জানি এখন আমি শুধু তোমার অবহেলার পাত্র।
*** জীবন তো বহমান নদী থেমে থাকেনা, অনেক কিছু আশা থাকলেও পাওয়া হয়না, আশা গুলো পরে থাকে শুধুই সৃতি হয়ে, জীবনে অনেক কিছু যায় হাড়িয়ে…..!!
*** ভেবেছিলাম তুমি আসবে ! ভোরের কুয়াশায় হাটবো তোমার হাতটি ধরে,, But তুমি এলেনা, ভেবেছিলাম পড়ন্ত বিকেলে হয়তো গোধুলি লগ্নে তোমার দেখা পাবো,, তখনো তুমি এলেনা,,! ভেবে ছিলাম সন্ধা তারাদের মাঝে তোমায় খুঁজে পাবো,! অবশেষে খুজে পেলাম ঠিকই, কিন্তু তুমি ছিলে ঐ দূর আকাশে, আমার দিকে ফিরেও তাকালেনা,,! ভাবনা আমার ভাবনাই রয়ে গেলো বাস্তব আর হলো না…..!!
*** আবার ফিরে আসো অন্তত এক ঘন্টার জন্য,
নয়তো এক মিনিটের জন্য,
অন্তত একটা মুতূর্তের জন্য,
বলবো না পাশে থাকতে,
বলবো না আর একটি বার নতুন করে ভালোবাসতে,
শুধু বলবো তোমার দেয়া স্মৃতি গুলো নিয়ে যাও…..!!
*** জীবনটা অনেক অদ্ভুত,! কিছু সুখ, কিছু দুঃখ, কিছু ভালবাসা এ নিয়েই জীবন.! তারপরেও কিছু কিছু মানুষ আছে তারা সবার থেকে অনেক ভীন্ন,! তারা সবার সামনে খুব ভালো থাকে, কষ্ট গুলো কাউকে বুঝতে দেয় না,, তার পাশের অনেকেই ভাবে সে হয় তো খুব সুখী,, কিন্তু সে মানুষটি যে নিরবে কাঁদে তখন তার দুঃখ দেখার বা বোঝার মতো কেউ থাকে না,! আসলে সব কষ্ট সবাইকে দেখানো যায় না,, কিছু কিছু কষ্ট মনের মধ্যে লুকিয়ে থাকে,, সেগুলো হয়তো তার একান্ত আপন মানুষটিও সারাজীবন পাশে থেকেও বুঝতে পারে না…..!!
*** আমি হয়তোবা তোর জন্য হাত কাটতে পারিনি, বাড়ি ছাড়তে পারিনি, কিন্তু আমি তোর জন্য প্রতিটা রাত, দিন চোখের জল ফেলতে পেরেছি,! ভালোবাসার যন্ত্রনা যে এতটা ভারী, সেটা বুঝতে পারি নির্ঘুম রাতে,,যখন একাকী জেগে থাকি,! যে তুই আমাকে এতো ভালোবাসতি, আর সেই তুই আজ আমাকে এতোটা অবহেলা করছিন,? সত্যি আমার এগুলো দেখতে খুব কষ্ট হচ্ছেরে, চোখের জলে সব ভিজে যাচ্ছে, তোকে যে খুব ভালবাসিরে…..!!
*** বৃষ্টিকে যদি ভালোবাসতাম হয়তো এতো জল উপহার পেতাম না,, যত জল পেয়েছি তোমাকে ভালোবেসে,! বুঝতে পারিনি, এত বেশি মেঘ ছিল তোমার আকাশে, সত্যি বড় বোকা ছিলাম, আর আজও বোকাই রয়ে গেছি….!!
*** মানছি আমার ভুল হয়েছিল, তোমায় মুখ ফুটে কখোনোও ভালবাসার কথা বলতে পারিনি, তবে দোষ তো তোমারও কম ছিল না, একবারও আমার চোখের ভাষা পড়ার চেষ্টাও করোনি, নিরবতাকে না বুঝে ভেবেছো কখনও তোমায় ভালবাসিনি…..!!
*** জানিনা কিভাবে তোমার দেখা পাবো,
জানিনা কিভাবে তোমাকে কাছে পাবো,
জানিনা কতটা আপন ভাবো তুমি আমায়,
শুধু জানি এই অবুজ মনটা অনেক,
মিস করে তোমায়,,
আর কত অবহেলা সইতে হবে আমায়.!!
*** আকাশের ঐ মিটিমিটি তাঁরার সাথে,
কইবো কথা নাইবা তুমি এলে,,
তোমার স্মৃতির পরশ ভরা অশ্রু,
দিয়ে গাঁথবো মালা নাইবা তুমি এলে…..!!
*** বাঁধিনি হৃদয় পিঞ্জরে রেখেছি মুক্ত করে,
যাবি যদি দূরেই পাখি,,
যা রে উড়ে করবোনা মানা তোরে…..!!
*** কাউকে ভালোবাসলে বেশি কাছে যাবার চেষ্টা করতে নাই,, তাতে করে কাছে যাবার আকুতি দেখে সে হয়তো দূরে চলে যেতে পারে, সে অবহেলা করতে পারে বেশি কাছে যেতে চাইলে বা ভালোবাসা দেখালে,! কেননা মানুষ সোজা পথের চেয়ে বাকা পথে হাটতে আনন্দ পায় বেশি,! কিন্তু সব কিছু হারিয়ে সোজা পথেই আসতে হয়,, সেই সময়ে নতুন করে ভালোবাসার ইচ্ছা টা আর থাকে না…..!!
*** না চাইতে যা পাওয়া যায়, তা সব সময় মূল্যহীন,! তেমনি করে আমিও তোমার জীবনে মূল্যহীন,, কারন তুমিতো চাওনি আমাকে, তাই আজ আমি এতোটা অবহেলিত তোমার কাছে,! But আমি চেয়েছি তোমাকে,, আমার জীবন আত্মার গভীর প্রেম হয়তো তোমাকে পাওয়ার বাসনা করে ছিলো, তাই তুমি কখনো আমার জীবনে মূল্যহীন নও…..!!
*** তোমার সুখের জন্য যদি তোমাকে ভুলে যেতে হয়, তাহলে আমি ভুলে যেতে রাজি আছি, ভুলতে হয়তো কোনদিনও পারবো না,,তবে ভুলে থাকার অভিনয় করতে পারবো, কারণ তোমার অবহেলা আর আমার সহ্য হচ্ছে না…!!

অবহেলা স্ট্যাটাসঅবহেলা স্ট্যাটাস

*** একদিন আমি আমার পথে হাঁটছিলাম, হঠাৎ তুমি এলে, আর হাঁত ধরে অচেনা পথে নিয়ে গেলে, তোমায় বিশ্বাস করে ছিলাম, কিন্তু জানতাম না মাঝ পথে এইভাবে একা ফেলে চলে যাবে আর এখন আমি শুধু তোমার অবহেলার কারন,,,!! কি ভুল ছিল আমার যদি আমায় বুঝিয়ে বলতে হয়তো সুধরানোর চেষ্টা করতাম। তুমি সেই সুযোগটা পর্যন্ত দিলে না, আজ আমি শুধুই অবহেলিত তোমার কাছে একদিন ছিলাম তোমার চোখের মনি…!!
*** সুখের আকাশটা আজ, রাতের মতো কালো,
সাজানো স্বপ্ন গুলো হয়ে গেছে এলোমেলো…!!
*** মাঝে মাঝে মনে হয় যদি তোমাকে দেখাতে পারতাম কতটা ভালোবাসি তোমাকে, যেদিকে তাকাই শুধু তোমার স্মৃতি মনে পরে যায়,, ভালোবেসে ছিলাম কতটা শুধু তোমাকে,,আধাঁরে ঘেরা আমার এই পৃথিবী আলো দিয়ে ভরিয়ে দিলে তুমি,! আমার এক নতুন জীবনের সূচনা করলে, তখন মনে হতো সময়ের কাটা যদি থামিয়ে দিতে পারতাম তবে হয়ত সারাটি জীবন এমনই সুখে থাকতে পারতাম…!!
*** সাঁঝের বেলায় বসে আছি বৃষ্টির অপেক্ষায়,,
মেঘ করেছে বৃষ্টি হবে এটাই আশা,,
আর এরই মধ্যে বেঁচে আছে কিছু ভালোবাসা,,
তাই শুধুই বসে বসে অপেক্ষা করা,,
জানি আজ আমি শুধুই তোমার অবহেলার পাত্র””!!
*** ১ চোখ কখনো আরেক চোখকে দেখেনা, তবুও ১ চোখের কিছু হলে আরেক চোখে অশ্রু না ঝড়িয়ে পারে না…!!
*** তুমি তো আমার অহর্নিশ ভালবাসা ছিলে, তোমার কাছে আমি দূর আকাশের তারা চাইনি, চাঁদ চাইনি; চাইনি আকাশের নিলটুুকু,, আমি জানি তুমি তা আনতে পারবেনা,, চাইনি কোন দামী গিফ্ট কারন প্রয়োজন ছিলনা আমার ওসবের,,! চেয়েছিলাম তোমার একটু ভালবাসা, যা তোমার অবহেলার চাইতে অনেক কম,,! আমি তুষ্ট হতাম অতো টুকুতেই,, But তুমি বুঝতে পারোনি আমাকে কারন মন থেকে অ্যাকসেপ্ট করোনি কখনও এই আমাকে…!!
*** ১ ফোটা চোখের জল ঝরার চেয়ে ১ ফোটা রক্ত ঝরা অনেক ভালো,, কারন এক ফোটা রক্ত বের হতে হালকা ব্যথা লাগে আর ১ ফোটা চোখের জল পুরো হৃদয় ছিড়ে বের হয়…!! প্লিজ করো না আমায় এতো অবহেলা,, আমি যে তোমার অবহেলা সইতে পারিনা…!!
*** তুই ফিরে আয়, আজো আছি তোর অপেক্ষায় নিরবে দাড়িয়ে ঐ দূরে,, খোঁজে ফিরি শুধুই তোকে, দিশাহারা আজ এই মাতালহাওয়া, বইছে মোর বুকে,, তবু তোর জন্য এ হৃদয় কাঁদে, করিস না আর অবহেলা…!!
*** আমি আগ্নেয় গিরির মতো জ্বলে উঠতে পারি,
গলেও যেতে পারি মমের মতো,,
নির্বিঘ্নে আমি হাসতে পারি,
থাকে যদি বুকে হাজারও ক্ষত,,!
আমি হতেও পারি কারো মনের মানুষ,
হতেও পারি কারো প্রিয়জন,,!
আমি পারি যতটা নির্মম হতে,
হতে পারি ঠিক ততটাই দরদী,,
আমি সারাটা জীবন তোমাকে,
আগলে রাখতে পারি এ বুকে,
নির্মম হয়ে তেমনি করে,,
ভুলেও যেতে পারি তোমাকে,
কারন অবহেলার তো একটা সিমা থাকা উচিত ?
*** স্বপ্ন ভরা জীবনে দুঃখ যখন আসে,
সবাই তখন পর হয়ে যায় থাকেনা আর পাশে,”
কষ্ট যখন মনের মাঝে দিয়ে যায় ব্যথা,
সবাই তখন ভুলে যায় সম্পর্কের কথা…!!
*** কিছু কথা ভাবতে ভাবতে চোখে এল জল,
জলকে বলিলাম তুই হঠাৎ কেন বাইরে এলি বল?
জল বললো চোখটি তোমার সুখের নীড়,
কি করে সইবো বলো এত দুঃখের ভীড়,,
করো না আমায় এতো অবহেলা,
আমি যে সইতে পারি না…!!
*** আমার যদি ১টা পৃথিবী থাকত, তাহলে সেখানে যেয়ে চিৎকার করে কাঁদতাম, কেন যানো? তোমার দেওয়া স্মৃতি এত যন্ত্রণা দেয় আমাকে যা সহিবার মত শক্তি আমার মাঝে নেই…!!
*** অন্ধ ভালোবাসার গন্ধ বেশি,
নকল ভালোবাসার সুবাস বেশি,,
সত্য প্রেমে রাগারাগি,
নকল প্রেমে হাসাহাসি,,
বুঝবে যেদিন খুজবে তাকে,
অবহেলা হারালে যাকে…!!
*** তুমি বলেছিলেনা, কোন দিন আমায় ছেড়ে যাবে না, সারাটি জীবন আমার পাশে রবে,, তবে আজ কেন ছেড়ে চলে গেলে আমাকে একা ফেলে, কি দোষ আমার ছিলো, তোমাকে নিজের চেয়ে বেশী ভালবেসে ছিলাম বলে,, তোমার এই অবহেলা আমি আর সইতে পারি না…!!
*** কাকে ভালবাসার জন্য এগিয়েছিলাম, যার কাছে আমি দুই চোখের বিশ মাত্র,” সত্যি বলছি তোমাকে খুব ভাল বেসেছিলাম, কিন্তু এখন সত্যি আর বাসিনা,,! কারন তোমার অবহেলা আমি আর সহ্য করতে পারছিনা…!!
*** সেদিন খুব খারাপ লেগেছিল, যেদিন বলেছিলে তোমার মাঝে কি প্রতিভা আছে যে তুমি আমাকে ভালবাস বে ? কথা টা মনে পরলে শুধু কষ্ট লাগে,” ভাল আছ জানি ভাল থেকো.” তোমার অবহেলা আমি আর সহ্য করতে পারছিনা…!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!