খাবার

খাবারঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম সকলের প্রিয় ও মজাদার সব খাবার নিয়ে উক্তি ষ্ট্যাটাস ও হরেক রকম খাবারের কথা। আশা করছি পড়তে পেরে আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

                                                                                                          আরো পড়ুন>>> ভাত মাছ

খাবার

খাবার

খাবার খেতে কে না ভালোবাসে। খাবার অনেক রকমের হয়ে থাকে। যেমনঃ ভাত, পোলাও, বিরিয়ানী সাথে থাকতে পারে; মুরগীর ঘোসতো, গরুর ঘোসতো, ডিম সিদ্ধ, মাছ ভাজা সাথে অনেক ধরনের সবজি যেমন, কুমড়া, কুমড়ার শাক, পেঁপে ভাজা, বেগুন ভাজা এবং মাছ দিয়ে পটল রান্না ইত্যাদি নানা ধরনের খাবার আছে যা আমরা সচারচর দেখে থাকি অথবা খেয়ে থাকি খুব মজা ও আনন্দের সাথে। খাবার খেতে কে না ভালোবাসে। মানুষ ইদানিং দেখা যায় যে নানা ধরনের খাবার যেমন নাস্তা হিসেবে রেসিপি রান্না করে যেমন: ডিম আর আলুর সাথে চোপ রান্না করে অনেক সুদ্ধাধু করে মজা করে গরুর ঘোসতের কাবাব রান্না করে আর শিব কাবার ও গিরিল কাবাব এর কথা না বললেই নয়।

নুডুলস ও মেকারুনি দিয়ে মজার রেসিপি এখন সব রেষ্টুরেন্ট গুলোতে আমরা দেখি। এখন জুস অনেক বেশি দেখা যায় বিভিন্ন হোটেল কিংবা ছোট খাটো রেষ্টুরেন্ট গুলোতে যেমন: পেপের জুস, আপেলের জুস, মাল্টার জুস ইত্যাদি এখন যে কোন ফল দিয়ে যেকোন জুস অনায়াসে আপনাকে তৈরি করে দিতে পারে অল্প সময়ে খুব সহজে।

খাবার এমন একটি জিনিস যার নাম নিতেই মুখে যেনো পানি চলে আসে আর সকল ক্লান্তি সাথে সাথে যেনো কোথায় উদাও হয়ে যায় এক নিমিসেই। খাদ্য খেলে শরীরে শক্তি জোগায় ও ক্লান্তি দুর হয় এবং কাজ করতে উৎসাহ পাওয়া যায়। নানা রকম খাবারে পাওয়া যায় নানা রকমের ক্যালসিয়াম, পটাসিয়াম, পোট্রিন ও এনার্জি। যা আমাদের দৈনদ্দিন কাজে সহায়তা করে মন ও শরীরকে চাঙ্গা ও সতেজ রাখে।

খেতে সকলেই অনেক পচন্দ করে। এক ধরনের খাদ্য এক এক রকম মজা করে সকলে রান্না করে থাকে। আবার  রান্নার উপর সে খাবারের রুচি ও মজা অনেকটা নির্ভর করে। খাবার যত মজা ও সুদ্ধাদু করে রান্না করা যায় তত সকলে মজা করে খায়। রান্নার উপর খাওয়া অনেক টা নির্ভর করে থাকে। আমরা অনেকেই লক্ষ্য করে থাকি যে যে সকল হোটেল ও রেষ্টুরেন্ট গুলোতে খাবারের মজা যত বেশি সে সকল হোটেল ও রেষ্টুরেন্ট গুলোতে মানুষ বেশি ভীড় করে ও খাবার খেতে যায়। তাই খাবারের প্রতি মজা করে রান্না করার ক্ষেত্রে আমাদের লক্ষ্য রাখা উচিত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!