আমার গ্রামের বাড়িতে শীতের ছুটি কাটানো ষ্ট্যাটাস

আমার গ্রামের বাড়িতে শীতের ছুটি কাটানো ষ্ট্যাটাসঃ প্রিয় পাঠক বন্ধুরা আপনাদের জন্য নিয়ে এলাম ভালো লাগার মতো কিছু কথা ষ্ট্যাটাস আমার গ্রামের বাড়িতে শীতের ছুটি কাটানো ষ্ট্যাটাস। আমার কাছে পড়তে পেরে অনেক ভালো লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি পড়তে পেরে আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

                                                               আরো পড়ুন>>> শীতের কবিতা ও বিজয় দিবসের কবিতা

আমার গ্রামের বাড়িতে শীতের ছুটি কাটানো ষ্ট্যাটাস

আমার গ্রামের বাড়িতে শীতের ছুটি কাটানো ষ্ট্যাটাস

আমি ঢাকায় লেখাপড়া করি। কিন্তু আমার জন্ম গ্রামে। আমার গ্রামের নাম কুলাউড়া। গত শীতে আমি আমার গ্রামের বাড়ি গিয়েছিলাম বেড়াতে। গ্রামটি  ছোট একটি নদীর তীরে অবস্থিত। ফলে গ্রামের আবহাওয়া বেশ স্বাস্থ্যকর। এখানকার মানুষজনও খুব মিশুক ও অতিথিপরায়ণ। তারা আমাকে তাদের মাঝে পেয়ে সুস্বাগত জানিয়েছিল। আমার এক চাচা গ্রামে বাস করেন। আমি তাঁর সঙ্গে থেকেছিলাম। তিনি আমাকে খুব ভালোবাসতেন। তিনি সারাক্ষণ আমার খেয়াল রাখতেন। আমি শহরের জীবনে একঘেয়ে বোধ করছিলাম।গ্রামে গিয়ে আমি চিত্তবিনোদনের ব্যাপক সুযোগ পেয়েছিলাম। মাঝে মাঝে আমি নদীতে সাঁতার কাটতাম। বিকেলে বড়শি দিয়ে নদীতে মাছ ধরতাম। গ্রামের লোকজন বড্ড সাদামাটা ও নম্ন-ভদ্র। তারা জানে কিভাবে ভালোবাসতে হয়। তারা জটিলতাশূন্য জীবনযাপনে অভ্যস্ত। আমি তাদের অতিথিপরায়ণতায় অত্যন্ত মুগ্ধ। গ্রামীণ এলাকা দারিদ্র-পীড়িত।

লোকজনের দারিদ্রতা আমাকে ভীষণ কষ্ট দেয়। আমি যখন আমার গ্রামের বাড়ি ছিলাম, আমার আনন্দের সীমা ছিল না। কিন্তু শীতের শেষে আমার ছুটি ফুরোল, আমাকে ভেজা চোখে আমার গ্রাম ছাড়তে হলো। যদিও আমাকে গ্রাম ছাড়তে মটেও ইচ্ছে ছিলো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x
error: Content is protected !!